এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

চিকিৎসার গাফিলতিতে বৃদ্ধার মৃত্যু, অভিযোগ বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি: চিকিৎসায় যাতে অবহেলা না হয়, তা নিয়ে কড়া বার্তা দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেও গাফিলতির অভিযোগ উঠল এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। ওই বেসরকারি হাসপাতাল (PRIVATE HOSPITAL) দুর্গাপুরের। অভিযোগ, বৃদ্ধা অসুস্থ অবস্থায় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও ভর্তি হতে পারেননি। ওই বেসরকারি হাসপাতালের সামনেই মারা (DEATH) গিয়েছেন। এই ঘটনায় এলাকা জুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য।

মৃতার পরিবারের পক্ষ থেকে জানা গিয়েছে, বৃদ্ধা নন্দ রানী দাসের শ্বাসকষ্টের সমস্যা হয়েছিল। তাঁর বয়স প্রায় ৭৫ বছর। চিকিৎসার জন্য ভর্তি হতে এসেছিলেন দুর্গাপুরের হেলথ ওয়ার্ল্ড হাসপাতালে। অভিযোগ, অপেক্ষা করেছিলেন প্রায় দেড় ঘণ্টা। জরুরি বিভাগে ভর্তি করার জন্য অনেক করে অনুরোধ করা হয়। তাতেও কান দেয়নি ওই বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। দীর্ঘক্ষণ চিকিৎসার গাফিলতিতে হাসপাতালের সামনে গাড়ির মধ্যেই মৃত্যু হয়েছে বৃদ্ধার। এবারে বেসরকারি হাসপাতালের তরফে খবর লেখা পর্যন্ত পাওয়া যায়নি কোনও প্রতিক্রিয়া। জানা গিয়েছে, মৃতা পাণ্ডবেশ্বরের কুমারডিহির বাসিন্দা ছিলেন।

সম্প্রতি দুর্গাপুরে গিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, রোগী গাফিলতির ঘটনা বরদাস্ত করা হবে না। তারপরেও এই অভিযোগ উঠল বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। স্বাস্থ্য ভবন কড়া পদক্ষেপ নিতে পারে ওই হাসপাতালের বিরুদ্ধে। মৃতার পরিবারের পক্ষ থেকে অভিযোগ, চিকিৎসার নামে প্রহসন করে এই বেসরকারি হাসপাতাল।

উল্লেখ্য, গত ১৭ জুন স্বাস্থ্যসাথী (SWASTHYA SATHI) কার্ডের সুবিধা আমজনতা ঠিকঠাক পাচ্ছে কি না, তা খতিয়ে দেখতে অভিনব সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। তৈরি করা হয়েছে নজরদারি কমিটি (OBSERVER COMMITTEE)। সেই কমিটি তৈরি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। এই কমিটি হয়েছে রাজ্য ও বিভিন্ন জেলার জন্য। জানা গিয়েছে, এই কমিটি যখন তখন নজরদারি চালাবে বেসরকারি হাসপাতালে। শুধু তাই নয়, খতিয়ে দেখবে সরকারি হাসপাতালের কাজও। রাজ্যস্তরের কমিটির শীর্ষে থাকবে স্বাস্থ্য অধিকর্তা। বিভিন্ন জেলার কমিটির শীর্ষে থাকবেন ওই জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বন্ধু কাঞ্চনকে সঙ্গে নিয়ে কেশপুরে ভোট প্রচারে দেব

ধারের টাকা ফেরত না দেওয়া নিয়ে বচসা, মা-মেয়েকে পিটিয়ে খুন

৭ দিনের মধ্যে মুখোশ খুলব, টুইটে হুঁশিয়ারি অভিষেকের

‘মায়ের ঝাণ্ডার কি দাম! যে কড়াইয়ে রান্না করেন, তা মাথায় মারলে বুঝবি’

‘চলুন বদলাই, চলুন পাল্টাই’, মালদায় মমতার মুখে পরিবর্তনের ডাক

দেবাশিষের সুপ্রিম ধাক্কা, কমিশনের সিদ্ধান্তে সিলমোহর শীর্ষ আদালতের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর