এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কানে ইন্ডিয়া প্যাভিলিয়ন উদ্বোধনে মন্ত্রী এল মুরুগানের সঙ্গে যোগ দিলেন সারা, এশা, মানুষীরা

নিজস্ব প্রতিনিধি: ভারতীয় তারকাদের আগমনে আলোকিত হয়ে উঠেছে ৭৬ তম কান চলচ্চিত্র উৎসব মহল। এই মুহূর্তে বলিউডের একাধিক প্রভাবশালী তারকা ভিড় জমিয়েছে ফ্রান্সের কান উৎসবে। ১৬ মে থেকে শুরু হয়েছে কান চলচ্চিত্র উৎসব, চলবে আগামী ২৭ মে পর্যন্ত। এ বছর কানে ডেবিউ করেছেন অভিনেত্রী অনুষ্কা শর্মা, মানুষী চিল্লার, সারা আলি খান, এশা গুপ্তা, ম্রুণাল ঠাকুর, সানি লিওন, স্বপ্না চৌধুরী, বিজয় ভার্মা, কুমার শানু কন্যা শ্যানেল প্রমুখ। এছাড়াও কানে আরও থাকছেন অস্কার প্রাপ্ত গুণীত মঙ্গা, পরিচালক বিঘ্নেশ শিবান, তামান্না ভাটিয়া, কানের নিয়মিত মুখ ঐশ্বর্য রাই বচ্চন-আরাধ্যা বচ্চন, উর্বশী রাউতেলা প্রমুখ। ১৬ তারিখ কানের রেড কার্পেটে জমকালো পোশাকে অবতীর্ণ হয়ে দেশের প্রতিনিধিত্ব করেছেন উর্বশী, মানুষী এবং সারা আলি খান। গতকাল বিকেলে কানে উষ্ণ স্বাগত পেয়েছেন ঐশ্বর্য রাই বচ্চন এবং আরাধ্যা বচ্চন। এদিকে কানের দ্বিতীয় দিনেও সারা, উর্বশী, ম্রুণাল ধরা দিলেন একেবারে আউটস্ট্যান্ডিং লুকে।

দ্বিতীয় দিনটিও ছিল ভারতীয় টিমের জন্য ঘটনাবহুল। অভিনেতা সারা আলি খান, উর্বশী রাউতেলা কে বুধবারও লাল গালিচায় উপস্থিত হতে দেখা গেল। এদিকে মৃণাল ঠাকুরকে একটি অভাবনীয় পোশাকে আড়ম্বরপূর্ণ আত্মপ্রকাশ করতে দেখা গেল। বৃহস্পতিবার বিকেলে কানের লাল গালিচায় ঐশ্বরিয়া রাই বচ্চন হাঁটবেন বলে আশা করা হচ্ছে। এদিকে বুধবার মন্ত্রী এল মুরুগান কানে দ্য ইন্ডিয়া প্যাভিলিয়ন উদ্বোধন করেছেন।

যেখানে তাঁর সঙ্গে যোগ দিয়েছিলেন, সারা, এশা, রাজনীতিবিদ-অভিনেতা খুশবু সুন্দর, মধুর ভান্ডারকর, বিজয় ভার্মা, মানুষী চিল্লার, গুনীত মঙ্গা। এদিন সারা ও এশার দুজনের পরণেই ছিল সাদা বর্ণের জমকালো ট্রাউজার। ইভেন্টে, মুরুগান ভারতের “গল্প বলার কালজয়ী ঐতিহ্য” তুলে ধরেন।

মন্ত্রী বলেন, “আজকাল হলিউড ফিল্মেও ভারতীয়দের নাম রয়েছে, বিশেষত ভিএফএক্স এবং অ্যানিমেশন বিভাগে।” এছাড়াও উৎসবের উদ্বোধনী দিনে মঞ্চে ছিলেন কান মার্চে ডু ফিল্মের নির্বাহী পরিচালক গুইলাম এসমিওল। এছাড়া সারা বলেছেন, “আমি মনে করি একটি জাতি হিসাবে আমরা হয়তো যথেষ্ট কাজ করছি না, এবং আমাদের যে সংস্কৃতি রয়েছে তার জন্য আমাদের আরও বেশি গর্বিত এবং সোচ্চার হওয়া উচিত, যাতে আমরা বাকিদের কাছে নিয়ে যেতে সক্ষম হতে পারি। বিশ্ব সিনেমা এবং শিল্প ভাষা, অঞ্চল, জাতীয়তা অতিক্রম করে।”

পরিচালক মধুর ভান্ডারকর ইভেন্টের আরও ছবি শেয়ার করে লিখেছেন, “@festivaldecannes 2023-এ ভারতীয় প্যাভিলিয়ন উদ্বোধনে। এটি একটি গুরুত্বপূর্ণ উপলক্ষ। মাননীয় MOS @murugan_tnbjp জি এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্ব এবং চলচ্চিত্র শিল্প সহকর্মীদের উপস্থিতি অবিস্মরণীয়। #IndianCinema কে নতুন উচ্চতায় নিয়ে যাই।”

 

এদিন সারা দ্বিতীয়বার লাল গালিচায় হাঁটলেন, তাঁর এদিনের পোশাকেও ভারতীয় স্পর্শ ছিল। তার পোশাক ডিজাইন করেছিলেন আবু জানি এবং সন্দীপ খোসলা। এদিকে এদিন উর্বশী রাউতেলাও লাল গালিচায় হেঁটেছেন, কমলা রঙের টুলের পোশাক পরে। অন্যদিকে, অভিনেতা ম্রুণাল ঠাকুরও এই বছর মর্যাদাপূর্ণ উৎসবে আত্মপ্রকাশ করেছিলেন।

তিনি একটি আড়ম্বরপূর্ণ কালো লেসের প্যান্টসুট পরেছিলেন, যা জমকালো সিকুইন্ড জ্যাকেট দ্বারা পরিপূরক ছিল। ছবিগুলি শেয়ার করে, অভিনেতা ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, “@festivaldecannes অভিজ্ঞতা নিতে প্রস্তুত। এই গ্ল্যামারাস ছোট্ট যাত্রায় আমার সঙ্গে যোগ দিন #StayTuned।” উল্লেখ্য জনি ডেপ-অভিনীত জিন ডু ব্যারি-এর ওয়ার্ল্ড প্রিমিয়ারের মাধ্যমে কান ফিল্ম ফেস্টিভ্যালের সূচনা হয়।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বদলাচ্ছে ফুলেরার ‘সচিব’, প্রকাশ্যে ‘পঞ্চায়েত ৩’-এর চমকপ্রদ ট্রেলার, মুক্তি ২৮ মে

কনসার্ট চলাকালীন জুবিনকে জড়িয়ে ধরে চুমু, বরখাস্ত মহিলা পুলিশকর্মী

কান উৎসবের উদ্বোধন করলেন মেরিল স্ট্রিপ, রেড কার্পেটে হাঁটল কুকুর মেসি

মাতৃহারা ‘মিঠাই’-খ্যাত অভিনেত্রী তন্বী, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট

মনোনয়ন জমা দিলেন পবন সিংয়ের মা, আচমকা কী হল?

৮৩ শতাংশ নম্বর পেয়ে মাধ্যমিক পাস ‘বজরঙ্গী ভাইজান’-এর মুন্নির

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর