এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কী শয়তান ছেলে রে বাবা! বউয়ের হাত কেটে দিল

নিজস্ব প্রতিনিধি: বউ সরকারি চাকরি(Government Job) পেলে স্বামীরা আহ্লাদে আটখানা হন। কিন্তু তার উল্টো ছবিই ধরা পড়ল খাস বাংলার বুকে। বউ যাতে সরকারি চাকরি না পায় তার জন্য তাঁর হাত কেটে দিলে স্বামী। এই সাঙ্ঘাতিক ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমান(Purba Burdhwan) জেলার কাটোয়া মহকুমার কেতুগ্রামের(Ketugram) কোজলসা গ্রামে। সেই গ্রামের বাসিন্দা শরিফুল শেখের বিরুদ্ধে অভিযোগ উঠেছে শরিফুলের বউ রেনু খাতুন(Renu Khatun) যাতে সরকারি চাকরি করতে না পারে তার জন্য তাঁর হাত কেটে দেওয়া হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন রেনু। ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত শরিফুল(Shariful) ও তার পরিবারের লোকজন। শুধু তাই নয়, শরিফুলের বিরুদ্ধে আরও মস্ত বড় অভিযোগ উঠেছে যে দুই বন্ধুকে দিয়ে সে নাকি রেনুকে গণধর্ষণ করাতে চেয়েছিল। কিন্তু রেনু চিৎকার চেঁচামেচি জুড়ে দেওয়ায় তা আর হয়ে ওঠেনি।

জানা গিয়েছে, কেতুগ্রামের চিনিসপুর গ্রামের বাসিন্দা আজিজুল হকের পাঁচ মেয়ে ও তিন ছেলে। রেনু মেয়েদের মধ্যে ছোট। রেনু নার্সিংয়ে প্রশিক্ষণপ্রাপ্ত। সেই প্রশিক্ষণের সময়েই রেনুর সঙ্গে কোজলসা গ্রামের বাসিন্দা সিরাজ শেখের একমাত্র ছেলে শের মহম্মদ শেখ ওরফে শরিফুলের আলাপ। ২০১৭ সালের অক্টোবর মাসে দুই পরিবারের সম্মতিতেই বিয়ে হয় রেনু ও শরিফুলের। মেয়ের বিয়েতে আজিজুল হক নগদ ১ লক্ষ টাকা, ৮ ভরি সোনার গয়না, স্কুটি ও আনুষাঙ্গিক আরও কিছু জিনিস যৌতুক হিসাবে দিয়েছিলেন। বিয়ের পর রেনু দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নার্স পদে চাকরিও শুরু করেন। এরপর সরকারি চাকরিতে পরীক্ষা দিয়ে তিনি উত্তীর্ণ হন। কয়েকদিন আগেই চূড়ান্ত পর্যায়ের পরীক্ষায় তিনি উত্তীর্ণ হয়ে প্যানেলভুক্ত হয়ে যান। শুধু চাকরিতে যোগ দেওয়ার অপেক্ষায় ছিল। কিন্তু তার মধ্যেই এই ভয়ঙ্কর কাণ্ড।

রেনুর দাদা রিপন শেখ জানিয়েছেন, ‘আমার বোনের সরকারি চাকরি পাকা হয়ে গিয়েছে বলে দুর্গাপুরের ওই বেসরকারি হাসপাতালে চাকরি থেকে ইস্তফাপত্র জমা দিতে গিয়েছিল। শনিবার বাড়ি ফিরে প্রথমে আমাদের বাড়িতে আসে। তারপর রাতে শ্বশুরবাড়ি চলে যায়। রাতেই খবর পাই বোনের হাত কেটে নেওয়া হয়েছে।’ ঘটনার জেরে আজিজুল হক জানিয়েছেন, ‘মেয়ে আমাদের বারবার বলছিল ওকে চাকরি করতে দেবে না। সেজন্য আমার জামাই, মেয়ের শ্বশুর-শাশুড়ি চাপ দিচ্ছিল। মেয়ে কিন্তু সরকারি চাকরির সুযোগ ছাড়তে রাজি ছিল না। কিন্তু ওরা যে এমন করতে পারে ভাবিনি।’ জানা গিয়েছে, শনিবার রাতে শরিফুল তার কয়েকজন বন্ধুকে নিয়ে বাড়িতে খাওয়া-দাওয়া করে। রাত ১১টা নাগাদ রেনু যখন শুয়ে পড়েছিল সে সময় দুই বন্ধুকে সঙ্গে নিয়ে সে রেনুর ওপর চড়াও হয়। শরিফুলের দুই বন্ধু রেনুকে ধর্ষণের চেষ্টাও করে। সেই সময়েই  শরিফুল ধারাল অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপ মারে রেনুর ডান হাতে। তাতে তাঁর কবজি হাত থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। রেনুর চিৎকারে প্রতিবেশীদের ঘুম ভেঙে যায়। কার্যত তাঁরা এগিয়ে আসতেই শরিফুলের দুই বন্ধু পালিয়ে যায়। তবে শরিফুল ছিল। প্রতিবেশীরা রাতেই রেনুকে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে যায়। অভিযোগ সেই সময়েও রেনুকে হাসপাতালে নিয়ে যেতে বাধা দেয় শরিফুল। যদিও প্রতিবেশীরা সেই বাধা শোনেননি। তাঁদের অভিযোগ, শরিফুল আদতে রেনুকে খুন করে দিতেই চেয়েছিল। সেই সঙ্গে চেয়েছিল বন্ধুদের দিয়ে তাঁকে গণধর্ষণ করে তাঁর চরম ক্ষতি করার। কিন্তু প্রতিবেশীদের জন্য আর রেনুর চিৎকার চেঁচামেচিতে তা আর হয়ে ওঠেনি। 

রেনুকে প্রতিবেশীরা কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়ার পরেই রেনুর যাবতীয় সার্টিফিকেট ও চাকরি সংক্রান্ত বিষয়ের কাগজপত্রও সঙ্গে নিয়ে ফেরার হয়ে গিয়েছে শরিফুল। শরিফুলের বাবা সিরাজ শেখের গ্রামেই একটি মুদিখানা দোকান আছে। মাসখানেক আগে বাড়িতে চলে আসার পর বাবার দোকানেই বসত শরিফুল। দুর্গাপুরে যে বেসরকারি হাসপাতালে রেনু চাকরি করত সেই হাসাপাতালেও একসময় চাকরি করত শরিফুল। সেই সূত্রেই তাদের আলাপ ও প্রেম। কিন্তু দুর্ব্যবহারের জন্য শরিফুলকে সেই চাকরি থেকে ছাড়িয়ে দেয় ওই হাসপাতাল কর্তৃপক্ষ। তার জেরেই বাবার মুদির দোকানে বসত শরিফুল। এদিকে রবিবারই রেনুকে কাটোয়া মহকুমা হাসপাতাল থেকে দুর্গাপুর মিশন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আপাতত তাঁর চিকিৎসা চলছে। এদিন আজিজুল হক জানিয়েছেন, ‘শরিফুল আর তার বাড়ির লোকদের ধারণা ছিল আমার মেয়ে চাকরি করতে গেলে আর বোধহয় স্বামীর ঘর করবে না। তাই যাতে আর চাকরি করতে না পারে তার জন্য ওর হাতটাই কেটে দিল শয়তান ছেলেটা।’ এই ঘটনার জেরে ইতিমধ্যেই কেতুগ্রাম থানায় শরিফুল, তার বাবা-মা ও দুই বন্ধুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Per Day Income ৩-৪ কোটি, শাহজাহান কাণ্ডে দাবি CBI’র

পুরুলিয়ায় তৃণমূলের জেলা পরিষদ সদস্যের অস্বাভাবিক মৃত্যুতে গ্রেফতার ৩

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর