এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

শুভেন্দু শুনলেন গো ব্যাক স্লোগান, গ্রেফতারের দাবি তুললেন বাবুল-কুণাল-সায়নী

নিজস্ব প্রতিনিধি: কোচবিহারে গিয়েই ‘গো ব্যাক’ স্লোগান শুনতে হল শুভেন্দু অধিকারীকে (SUVENDU ADHIKARY)। অন্যদিকে সল্টলেকে সিজিও কমপ্লেক্সের (CGO COMPLEX) সামনে বাবুল সুপ্রিয় (BABUL SUPRIYO), কুণাল ঘোষ (KUNAL GHOSH) ও সায়নী ঘোষ (SAAYONI GHOSH) তুললেন শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবি। উল্লেখ্য, বারবার দাবি উঠছে সারদা মামলায় সবাইকে ডাকা হলেও কেন তলব করা হচ্ছে না শুভেন্দু অধিকারীকে? এদিন বিধায়ক বাবুল সুপ্রিয় বলেন, বিজেপিতে কেউ যোগ দান করলে তাঁকে প্রতিশ্রুতি দেওয়া হয়, ইডি- সিবিআই ছুঁতে পারবে না। তারপরেই বলেন, তাঁর সাহস আছে তাই বিজেপি (BJP) ছেড়ে যোগ দিয়েছেন তৃণমূলে। এও বলেন, ক্ষমতা থাকলে বিজেপি বাবুলের বিরুদ্ধে কিছু করে দেখাক। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, সারদা মামলায় কেন শুভেন্দুকে গ্রেফতার করা হবে না, সেই কৈফিয়ত দিতে হবে বিজেপিকে।  সিজিও কমপ্লেক্সের সামনে তৃণমূলের (TMC) এই সভা জুড়ে ছিল ‘দাঙ্গাবাজ শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করতে হবে’ প্ল্যাকার্ড।

কোচবিহারে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মোদি সরকারের ৮ বছর পূর্তি উপলক্ষ্যে তিনি যোগ দিয়েছিলেন কোচবিহারের একটি সভায়। সেখানে যোগ দিতে যাওয়ার সময় তাঁর কনভয়কে লক্ষ্য করে দেওয়া হয় ‘গো ব্যাক’ স্লোগান। স্লোগান তোলা হয় তৃণমূলের ছাত্র সংগঠনের পক্ষ থেকে। কোচবিহার স্টেশন মোড়ের কাছে দেখানো হয় এই বিক্ষোভ। অন্যদিকে, বিজেপির পক্ষ থেকে তোলা হয়, ‘জয় শ্রী রাম’ স্লোগান।

এদিন সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে তৃণমূলের সভায় বিধায়ক বাবুল সুপ্রিয় বলেন, সারদা মামলায় শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করা হক। তাঁর প্রশ্ন সবাইকে তলব করা হলেও কেন শুভেন্দু অধিকারীকে তলব করা হবে না? বাবুলের অভিযোগ, বিজেপিতে কেউ গেলে তাঁকে না কি ইডি- সিবিআই ছুঁতে পারবে না, এমনই প্রতিশ্রুতি দেয় বিজেপি। তিনি বলেন, কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন তিনি দেখেছেন, ইডি ও সিবিআইকে বিজেপি চালনা করে। বলেন, তাঁর সাহস আছে তাই তিনি এরপরেও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। কিছু করার থাকলে করে দেখাক বিজেপি।

এদিন নাম না করে শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে সায়নী ঘোষ বলেন, ‘ভাষা ও কপালের ভাঁজ সোজা করুন, পাপ বাপকেও ছাড়ে না’। তারপরেই বলেন, তৃণমূলে থাকাকালীন ৩০ টি পদের দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। তখনই বিভিন্ন দুর্নীতি করেছেন চাকরি নিয়ে। কেউ কিছু জানত না। পরে বাঁচার জন্য বিজেপিতে যোগ দিয়েছেন। ইডি (ED) ও সিবিআইয়ের (CBI) নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন সায়নী।

তারপরেই বক্তৃতা দিতে ওঠেন কুণাল ঘোষ। অভিযোগ করেন, সিবিআই জানে ষড়যন্ত্রী কারা। বলেন, ২০১৪ ও ২০১৫ সালে তারপর সম্প্রতি বারবার সারদা কর্তা সুদীপ্ত সেন অভিযোগ করেছে, শুভেন্দু অধিকারী সুদীপ্তের কাছ থেকে লক্ষ লক্ষ কোটি কোটি টাকা নিয়েছে। কুণালের প্রশ্ন, তারপরেও কেন গ্রেফতার করা হয়নি শুভেন্দু অধিকারীকে? প্রশ্ন, তলব কেন করা হয়নি? এদিন কুণাল ঘোষ বলেন, সেই কৈফিয়ত দিতে হবে বিজেপিকে। তারপরেই বলেন, মুকুল রায়- শোভন চ্যাটার্জি যখন বিজেপিতে গিয়েছিলেন তখন কেন তাঁদের তলব করেনি কেন্দ্রের এজেন্সি? তাঁর প্রশ্ন, কার বাড়িতে কখন এজেন্সি যাবে, তা কী করে বিজেপি বলে দেয়? এরপরেই বলেন, আগামিকাল সমস্ত কিছু জানতে চেয়ে তিনি রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে যাবেন। তিনি আরও বলেন, তাঁর নামে যে মামলা চলছে, তা তদন্ত করছে সিবিআই। তবুও তিনি, মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দলের মঞ্চ থেকে সিজিও কমপ্লেক্সের সামনে দাঁড়িয়ে জোর গলায় বলছেন, শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করা হক। উল্লেখ্য, সম্প্রতি সারদা মামলায় বেকসুর খালাস পেয়েছেন কুণাল ঘোষ।

অন্যদিকে, সোমবার কাঁথিতে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আয়োজন করা হয় প্রতিবাদ মিছিল ও সভার। সেখানে দাবি তোলা হয়, কেন্দ্র সরকার রাজ্যের প্রতি বঞ্চনা করছে। দাবি তোলা হয়, ‘সারদা মামলায় জড়িত শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করা হক’।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

রাজ্যের মন্ত্রীদের PSO-দের ডিউটি পরিবর্তনের ভাবনা নবান্নের, নেপথ্যে কেষ্ট’র সায়গল

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

ভাঙড়ে রবিবার দুপুরে প্লাস্টিক কারখানায় বিধ্বংস আগুন, এলাকায় আতঙ্ক

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর