এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

লিজের জমানায় নিয়োগ পাওয়া মন্ত্রীদের ইস্তফার নির্দেশ ঋষির

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: দায়িত্বভার গ্রহণের পরেই মন্ত্রিসভা ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী (UK Prime Minister) ঋষি সুনক (Rishi Sunak)। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে যাতে কোনও অন্তর্ঘাতের মুখোমুখি হতে না হয় তার জন্য পূর্বসূরি লিজ ট্রাসের (Liz Truss) মন্ত্রীসভায় থাকা অধিকাংশ মন্ত্রীকেই ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন ৪২ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভুত রাজনেতা। সূত্রের খবর, অর্থমন্ত্রী জেরেমি হান্ট (Finance Minister Jeremy Hunt) ছাড়া পুরনো মন্ত্রিসভার বাকি সদস্যদের আর রাখতে চাইছেন না ব্রিটেনের নয়া প্রধানমন্ত্রী (UK Prime Minister)।

মঙ্গলবারই বাকিংহাম প্যালেসে (Buckingham Palace) গিয়ে রাজা তৃতীয় চার্লসের (King Charles III) সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেছেন ঋষি সুনক (Rishi Sunak)। রাজপ্রাসাদ থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পূর্বসূরী লিজ ট্রাসের (Liz Truss) নাম না উচ্চারণ করে তিনি বলেছেন, ‘অতীতের ভুল শোধরাতে হবে। দেশকে অর্থনৈতিক সঙ্কট থেকে উত্তরণের জন্য যে পদক্ষেপ নেওয়ার তা করা হবে। এ শুধু কথার কথা নয়। কাজেও করে দেখাব।’

সূত্রের খবর, দেশকে নেতৃত্ব দেওয়ার গুরুদায়িত্ব পালনে নতুন টিম তৈরি করতে চাইছেন ব্রিটেনের নয়া প্রধানমন্ত্রী। তাই লিজ ট্রাসের জমানার গুরুত্বপূর্ণ মন্ত্রীদের ছুটি দিচ্ছেন। ইতিমধ্যেই বাণিজ্য মন্ত্রী (Business Secretary) জ্যাকব রিস মোগ (Jacob Rees-Mogg), বিচার মন্ত্রী ব্র্যান্ডন লিউস (Brandon Lewis), উন্নয়নমন্ত্রী ভিকি ফোর্ডকে (Vicky Ford) ইস্তফা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে দেশকে আর্থিক সঙ্কট থেকে উদ্ধার করতে অর্থমন্ত্রী জেরেমি হান্টের উপরে ভরসা রাখছেন ঋষি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চিনা পণ্যে আমেরিকায় উচ্চ শুল্ক চাপালেন বাইডেন

পেরুতে ভয়াবহ বাস দুর্ঘটনায় নিহত ১৬

গাজায় নিহতদের ৫৬ শতাংশই মহিলা ও শিশু

গাজায় ইজরায়েলি বিমান হামলায় নিহত ভারতীয় সেনার প্রাক্তন কর্নেল

ফ্রান্সে দুই কারারক্ষীকে খুন করে আসামী ছিনিয়ে নিল দুষ্কৃতীরা

সিঙ্গাপুরের নতুন প্রধানমন্ত্রী হলেন লরেন্স ওং

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর