এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মোদির রোড-শোর পাল্টা পদযাত্রা মমতার, সাক্ষী উত্তর কলকাতা




নিজস্ব প্রতিনিধি: আগামী ১ জুন দেশে অষ্টাদশ লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ(7th Phase Polling) রয়েছে। সেই দিনই বাংলার ৯টি লোকসভা কেন্দ্রে ভোট নেওয়া হবে। আর সেই লগ্ন যত এগিয়ে আসছে, খাস কলকাতার বুকে ভোটযুদ্ধের আঁচ ততই চড়ছে। এদিন অর্থাৎ মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) উত্তর কলকাতায়(North Kolkata) রোড শো(Road Show) করেন সেখানকার বিজেপি প্রার্থী তাপস রায়ের হয়ে। এদিন দক্ষিণ কলকাতার বেহালায় সভা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)। সেই সভা থেকেই মমতা জানিয়ে দেন, আগামিকাল তিনিও পদযাত্রা(Padayatra) করবেন উত্তর কলকাতায় সেখানকার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে। সেই পদযাত্রা হবে শ্যামবাজার থেকে স্বামী বিবেকানন্দের বাসভবন অবধি, অর্থাৎ এদিন যে রুট বা পথ ধরে মোদি রোড-শো করেছেন, সেই পথ ধরেই কাল পায়ে হাটঁবেন মমতা। বার্তা পরিষ্কার, বিনা যুদ্ধে নাহি দিব সূচাগ্র মেদিনী।

তৃণমূল সূত্রে খবর, মমতা যে উত্তরে কলকাতায় পদযাত্রা করবেন তা আগেই ঠিক ছিল। তবে তা কবে হবে, কখন হবে আর কোন পথে তা হবে, সেটা চূড়ান্ত ছিল না। কিন্তু এদিন মমতা বেহালার সভা থেকেই জানিয়ে দেন, আগামিকাল অর্থাৎ বুধবারই তিনি পদযাত্রা করবেন, আর সেটাও শ্যামবাজার থেকে স্বামী বিবেকানন্দের বাসভবন অবধি। সেই হিসাবে আগামিকাল মমতার রোড-শো শুরু হবে শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে। শেষ হবে স্বামী বিবেকানন্দের বাড়িতে। উত্তর কলকাতার ভোট নিয়ে তৃণমূলের অন্দরে বিবিধ সমীকরণ আগে থেকেই কাজ করছে। লোকসভা ভোটের আগেই ওই কেন্দ্রের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করে দল ছেড়েছেন তাপস রায়। তিনি গিয়ে বিজেপিতে যোগ দিয়েছে, সুদীপের বিরুদ্ধে প্রার্থীও হয়েছেন। মমতা তাঁকে নানা সভা থেকে নিশানাও বানাচ্ছেন। দেখার বিষয় শেষ হাসি কে হাসে।  

বুধবার কলকাতার বুকে মমতার এই পদযাত্রা ছাড়াও কলকাতাতেই তাঁর আরও তিনটি কর্মসূচি রয়েছে। দুপুর ১টা নাগাদ বারুইপুরের সাগর সঙ্ঘ মাঠে জনসভা করবেন মমতা। তার পর সেখান থেকেই সোজা চলে আসবেন উত্তর কলকাতায়। দুপুর ৩টে নাগাদ শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে শুরু হবে মমতার পদযাত্রা। সেই কর্মসূচি সেরে মেটিয়াবুরুজ এবং কালীঘাট মোড়ে দু’টি জনসভা করার কথা আছে তৃণমূল সুপ্রিমোর। সব মিলিয়ে খাস কলকাতায় ভোট যুদ্ধের আঁচ ক্রমেই চড়ছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চলতি বছর হচ্ছে না বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

মুরগির ডিম-মাংসে নিষেধাজ্ঞা নেই, জানালেন স্বাস্থ্যসচিব

মদের আসরে খুন ব্যবসায়ী, তদন্তে দক্ষিণেশ্বর থানার পুলিশ

লক্ষ্য ২৬, হয় পারফর্ম করো নয়তো পদ ছাড়ো, ঘনিষ্ঠ মহলে বার্তা অভিষেকের

রেশন দুর্নীতি মামলায় অভিনেত্রী ঋতুপর্ণা ছাড়াও ইডির নজরে আরও ৫০

মাদ্রাসা সার্ভিস কমিশনকে  দুই লক্ষ টাকা জরিমানা কলকাতা হাইকোর্টের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর