এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রামনবমীতে অশান্তি, বেলডাঙ্গা ও শক্তিপুরের ওসিকে সাসপেন্ড করল কমিশন

নিজস্ব প্রতিনিধি: রাম নবমীতে অশান্তি হয় মুর্শিদাবাদ জেলার বেলডাঙ্গা ও শক্তিপুর থানা এলাকায়। গোলমাল ঠেকাতে হিমসিম খেতে হয় পুলিশকে। রামনবমীর মিছিলে ভক্তদের উপর কিছু দুষ্কৃতী পাথর ছোড়ে। শুধু তাই নয়, বোমাবাজিও করা হয়। দীর্ঘক্ষণ ধরে কিছু দুষ্কৃতী রামনবমী তিথিতে এই হামলা পরিকল্পিতভাবে চালায়। এই ঘটনায় আহত হন একজন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এই দুই থানা এলাকায় রামনবমীর মিছিলে অশান্তি হতে পারে এই খবর আগাম জানিয়েছিল গোয়েন্দারা। গত কয়েক দিন থেকে মুর্শিদাবাদ জেলার বেশ কয়েকটি এলাকায় অশান্ত পরিবেশ গড়ে উঠেছিল।

রাম নবমীর মিছিলে হামলার পর কমিশন রিপোর্ট তলব করে। সেই রিপোর্ট হাতে পাওয়ার পর শুক্রবার কমিশন শক্তিপুর(Shaktipur) এবং বেলডাঙ্গা(Beldanga) থানার ওসিদের সাসপেন্ড করার সিদ্ধান্ত গ্রহণ করে। শুক্রবার বিকেলে বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশনের(Election Comission) পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় এই দুই থানার ওসিদের সাসপেন্ড করার পাশাপাশি তাদের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগে চার্জশিট গঠন করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই দুই থানার ওসি(OC) পদে পরবর্তী যোগ্য অফিসারদের নিয়োগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার সকাল ১১ টার মধ্যে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করার নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে। শুক্রবার দিল্লির নির্বাচন কমিশনের দফতর থেকে এই বিজ্ঞপ্তি পাঠানো হয় রাজ্যের নির্বাচনী আধিকারিককে। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, মুর্শিদাবাদে রামনবমীর মিছিলে হামলা রুখতে গিয়ে বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হন। মুর্শিদাবাদের পাশাপাশি রামনবমীর মিছিলকে কেন্দ্র করে অশান্ত পরিবেশ গড়ে ওঠে মেদিনীপুরের কাঁথিতেও। তবে সেখানে স্থানীয় প্রশাসন করা পদক্ষেপ গ্রহণ করলেও মুর্শিদাবাদের বেলডাঙ্গা ও শক্তিপুর থানার ভূমিকায় ক্ষুব্ধ কমিশন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সাইক্লোন এগোচ্ছে দ্রুতগতিতে স্থলভাগের দিকে, রবিবার সারারাত চলবে তাণ্ডব

ঝড় মোকাবেলায় প্রস্তুত হলদিয়া, নবদ্বীপ পুরসভা চালু করল বিশেষ হেল্প লাইন নম্বর

রামলালকে কাঁঠাল দিয়ে বরন করল জঙ্গলমহলের গ্ৰামবাসীরা

হাওড়ার শালিমার স্টেশনে দূরপাল্লার দাঁড়িয়ে থাকা ট্রেনের চাকায় আটকানো হল চেন ও তালা

ঘূর্ণিঝড় রিমলের আগেই হাসনাবাদের দু’জায়গায় ধসল নদী বাঁধ

রিমলের আতঙ্কের প্রহর গুনছে হাওড়ার শ্যামপুর দুই ব্লকের সাইবেরিয়া গ্রাম

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর