এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় ১,৩১৯ জনের প্রাণহানি, শুধু জাপানেই ৪১০

নিজস্ব প্রতিনিধি: বিশ্বজুড়ে আরও ঊর্ধ্বমুখী করোনাভাইরাসের ছোবলে দৈনিক মৃত্যুর রেখচিত্র। গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও এক হাজার ৩১৯ জন। তার মধ্যে শুধুমাত্র জাপানেই মারা গিয়েছেন ৪১০ জন। মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২০৯ জনের। দৈনিক মৃত্যু বাড়লেও দৈনিক সংক্রমণ আগের দিনের তুলনায় কমেছে। একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন এক লক্ষ ৯৫ হাজার ৯৩৯ জন। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৯৩ হাজার ৫০৯ জন। সক্রিয় কেসের সংখ্যা আগের দিনের তুলনায় কমে দাঁড়িয়েছে ২ কোটি ১২ লক্ষ ৩৯ হাজার ৮৯৯ জনে।

শুক্রবার পরিসংখ্যান সংক্রান্ত ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটার’ জানিয়েছে, গত ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে বিশ্বে শীর্ষেই রয়েছে জাপান। পূর্ব এশিয়ার দেশটিতে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৮৮৫ জন। এ নিয়ে মহামারি শুরুর পরে দেশটিতে করোনায় আক্রান্ত হলেন ৩ কোটি ২৩ লক্ষ ১০ হাজার ৯৩৯ জন। আরও ৪১০ জন মৃত্যুর কোলে ঢলে পড়ায় প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ হাজার ৭০৭ জনে।

দৈনিক মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘন্টায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ২০৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪৫৭ জন। দৈনিক সংক্রমণের নিরিখে দ্বিতীয়স্থানে রয়েছে পূর্ব এশিয়ার আর এক দেশ দক্ষিণ কোরিয়া। দেশটিতে আরও ৩৫ হাজার ৯৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাইওয়ানে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ১৪২ জন। ব্রাজিলে ১৩ হাজার ৭৮২ ও জার্মানিতে ১৩ হাজার ১৫৫ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

৩০ মার্চ পর্যস্ত তেল আবিবে বিমান পরিষেবা বন্ধ রাখল এয়ার ইন্ডিয়া

স্কটল্যান্ডে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে জলে ডুবে মৃত্যু দুই ভারতীয় শিক্ষার্থীর

করাচিতে আত্মঘাতী হামলা, খতম ২ জঙ্গি

অতিরিক্ত মাত্রায় কীটনাশক, এভারেস্টের ফিস কারি মশলা নিষিদ্ধ সিঙ্গাপুরে 

ভেঙে পড়ল হেলিকপ্টার, নিহত কেনিয়ার সেনাপ্রধান

ইজরায়েলের একাধিক ড্রোন গুলি করে নামাল ইরান

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর