এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




পঞ্চম দফার নির্বাচনে ৭ লোকসভা কেন্দ্রে থাকছে ৬১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী




নিজস্ব প্রতিনিধি: পঞ্চম দফার সাতটি লোকসভা কেন্দ্রে ৬১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়ন করা হয়েছে।অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী(Arindam Niyogi) শুক্রবার সাংবাদিক সম্মেলনে জানান আগামী সোমবার পঞ্চম দফার ভোট সাতটি লোকসভা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বনগাঁও ১৫, ব্যারাকপুর ১৪, হাওড়া ১৪, উলুবেড়িয়া ১২, শ্রীরামপুর ১১, হুগলী ১২ এবং আরামবাগে ১০ জন প্রার্থী । মোট ৮৮ জন প্রার্থী রয়েছেন। যাদের ভাগ্য নির্ধারণ হবে আগামী সোমবার।

বনগাঁতে(Banga) ১৯৩০ টি পোলিং স্টেশন। ১৫৯১ ভোট কেন্দ্রে, হাওড়া ১৮৯৫, উলুবেড়িয়া ১৮৬৩ ভোট কেন্দ্রে, শ্রীরামপুর ভোট কেন্দ্র রয়েছে। এই সাতটি লোকসভা কেন্দ্রে ১৩১৮১ টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে। মডেল ভোট কেন্দ্রে তৈরি করা হয়েছে । মোট ৯৩ টি মডেল পোলিং স্টেশন থাকছে। মহিলা পরিচালিত ১৪৬০ ভোট কেন্দ্র থাকছে। ১০০টি ওয়েব কাস্টিং থাকবে। ক্রিটিক্যাল পোলিং স্টেশন বনগাঁও ৫৫০ টি, ১০৬৯টি ব্যারাকপুরে(Barrackpore), ৬০৫ টি হাওড়াতে ক্রিটিক্যাল পোলিং স্টেশন রয়েছে।

মোট ৭৭১১ টি ক্রিটিক্যাল পোলিং স্টেশন(Polling Station) থাকছে। মোট কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে পঞ্চম দফায় ৬১৩ কোম্পানি। ২৫৫১৪ জন রাজ্য পুলিশ মোতায়ন থাকবে। হোম ভোটিং মোট ১১৯৭৩ জন পরিষেবা নিয়েছেন। সাধারণ অবজারভার এবং পুলিশ অবজারভার সহ আয় ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। ৩২৯৩৭ টি অভিযোগ সি ভিজিল জমা পড়েছে। সুবিধা অ্যাপ ১০৭৮২৩২ টি অনুমতি পাওয়া গেছে। ফ্লাইং স্কোয়াড সহ নাকা চেকিং(Naka Checking) এবং স্ট্যাটিটিকস সার্ভিলেন্স টিম কাজ করছে। এখন পর্যন্ত নাগাদ ৩১ কোটি ১৫ লক্ষ টাকা বাজেয়াপ্ত হয়েছে ।৩৭০ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। পঞ্চম দফায় প্রস্তুতি নিয়ে বৈঠক হয়েছে। কি কি ব্যবস্থা গ্রহণ করা হবে তা চূড়ান্ত করা হয়েছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নিউটাউনের শংকর নেত্রালয়ে চোখের পরীক্ষা করালেন মুখ্যমন্ত্রী

রিপন স্ট্রিটে গুলি কাণ্ডে জামশেদপুর থেকে গ্রেপ্তার কুখ্যাত গ্যাংস্টার সোনা

বাংলার তিন মন্ত্রীর সঙ্গে অস্ট্রেলিয়ার রাজদূতের বৈঠকের অনুমতি দিল না কেন্দ্র

রেশন দুর্নীতির সঙ্গে যোগ নেই, দাবি ঋতুপর্ণার

রাত ১১ টায় মিলবে না মেট্রো, বদল সময়সূচির

রাজভবনের সামনে শুভেন্দুর ধর্নার আবেদন খারিজ কলকাতা হাইকোর্টের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর