এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দীর্ঘ প্রতীক্ষার পর কলকাতা সহ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করল, চলবে বৃষ্টি




নিজস্ব প্রতিনিধি: শুক্রবার কলকাতা সহ উত্তর চব্বিশ পরগনা এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বর্ষা প্রবেশ করল। আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আধিকারিক হবিবুর রহমান এই খবর জানান । তিনি বলেন,দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু উত্তরবঙ্গের অবশিষ্ট অংশে এবং দক্ষিণবঙ্গের কিছু অংশে শুক্রবার ২১শে জুন, ২০২৪-এ অগ্রসর হয়েছে এবং এটি উত্তরবঙ্গের সমস্ত জেলা এবং উত্তর ২৪ পরগণা, নদিয়া, কলকাতা, দক্ষিণ ২৪ পরগণার বেশিরভাগ অংশ, মুর্শিদাবাদ এবং কিছু অংশ জুড়েছে দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম জেলার কিছু অংশ।

অর্থাৎ দক্ষিণ বঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে বর্ষা চলতি বছরের প্রবেশ করলো।আগামী ৩-৪ দিনের মধ্যে ওড়িশা, দক্ষিণবঙ্গ(South Bengal), ঝাড়খণ্ড, বিহারের আরও কিছু অংশে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু অগ্রসর হওয়ার জন্য পরিস্থিতি অনুকূল থাকবে। এটি পূর্ব-পশ্চিম হয়ে এখন উত্তর-পূর্ব রাজস্থান থেকে মণিপুর পর্যন্ত উত্তর প্রদেশ, বিহার, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, বাংলাদেশ, মেঘালয় এবং অসম পর্যন্ত সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিলোমিটার উপরে চলে গেছে। পূর্ব বিহার এবং পার্শ্ববর্তী অঞ্চলের উপর ঘূর্ণিঝড় সঞ্চালন এখন বিহার এবং তৎসংলগ্ন পূর্ব উত্তর প্রদেশের উপর সমুদ্রপৃষ্ঠ থেকে ১.৫ কিলোমিটার উপরে অবস্থিত।

উপরোক্ত আবহাওয়ার অবস্থার পরিপ্রেক্ষিতে, উত্তরবঙ্গে (North Bengal)২৩ জুন পর্যন্ত বৃষ্টিপাতের তীব্রতা কমতে পারে এবং তারপরে তা আবার বাড়তে পারে। গত ২৪ ঘন্টায় সব থেকে বেশি বৃষ্টি হয়েছে নদীয়া জেলার স্বরূপনগর এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ক্যানিংয়ে। কলকাতাতে(kplkata) বৃষ্টি হয়েছে ।তবে তার পরিমাণ ছিল অনেক কম। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর দরুন এখন দক্ষিণবঙ্গ উত্তরবঙ্গে সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। তাপমাত্রা ধীরে ধীরে কমতে শুরু করবে। অস্বস্তি কর একটানা গরম থেকে স্বস্তি মিলবে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

Microsoft Outage: চরম ভোগান্তি, গোটা দেশ- সহ কলকাতায় বাতিল একাধিক বিমান

শহিদ সমাবেশে যোগ দিতে আসা ৯ তৃণমূল কর্মী দুর্ঘটনায় আহত

পুত্রহারা বাবাকে বেধড়ক মার, পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

রাজ্য বিধানসভায় নিরাপত্তার কড়া বেড়াজাল, বসছে ২২টি CCTV

শহিদ সমাবেশে যোগ দিতে কলকাতায় হাজির উত্তরের তৃণমূল কর্মীরা

প্রায় ৫ হাজার স্কুলে প্রধান শিক্ষক-শিক্ষিকা পদ পূরণ করতে চলেছে রাজ্য

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর