এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




প্রার্থী তালিকা নিয়ে মতবিরোধ, সুকান্ত-শুভেন্দুকে জরুরী তলব দিল্লিতে




নিজস্ব প্রতিনিধি: বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকা এখনো ঘোষণা করা হয়নি। কারণ দার্জিলিং আসন নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে গেরুয়া শিবিরে। ওই আসনটি নিয়ে রাজু বিস্তা ও প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলার মধ্যে কে প্রার্থী হবেন তা নিয়ে টানা পোড়েন চলছে। সোমবার সকালে জরুরি তলব পেয়ে দিল্লি যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার(Sukanta Mazumdar)। এদিকে রবিবার রাতেই কলকাতা থেকে দিল্লি চলে যাবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।বাংলা থেকে আরও দুই নেতাকে দিল্লি তলব করেছে বিজেপি। সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী এবং যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) সতীশ ধোঁদ।

দিল্লিতে সোমবার বৈঠকে বসবেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা(J P Nadaa) সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃত্ব। সোমবার থেকে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক শুরু হবে। সেই বৈঠকে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(PM Narendra Modi) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওই বৈঠকে গোটা দেশের বাকি আসন গুলি প্রার্থী তালিকা চূড়ান্ত করবে গেরুয়া শিবির। শনিবার বিকেলে ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। যে যে রাজ্যে সাত দফায় নির্বাচন হবে তার মধ্যে অন্যতম পশ্চিমবঙ্গ। তবে দার্জিলিং জলপাইগুড়ি এবং রায়গঞ্জে এখনো প্রার্থী ঘোষণা করতে পারিনি বিজেপি। অপরদিকে ওই তিনটি কেন্দ্রে ইতিমধ্যে তৃণমূল তাদের প্রার্থী ঘোষণা করে দিয়েছে এবং তারা জোর কদমে প্রচারে নেমে পড়েছে। রায়গঞ্জ আসনে বিজেপির বিধায়ক কৃষ্ণ কল্যাণী এবার তৃণমূলের প্রতীকে লোকসভার প্রার্থী হয়েছেন। তাই ওই কেন্দ্রে প্রার্থী কাকে করা হবে তা নিয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারিনি গেরুয়া শিবির। জলপাইগুড়ি আসনে ও প্রার্থী গতবারের জয়ী জয়ন্ত রায় হবেন কিনা তা নিয়ে এখনো সিদ্ধান্ত গ্রহণ করেনি দিল্লি নেতৃত্ব।

এদিকে আলিপুরদুয়ার আসনে জন বার্লারকে টিকিট দেয়নি বিজেপি। সেখানে প্রার্থী হয়েছেন মনোজ টিগগা। এদিকে কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার শনিবার রাতে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দিল্লিতে দেখা করেন। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গ বেশ কয়েকটি আসন নিয়ে বিস্তর জল ঘোলা হয়েছে বিজেপি অন্দরে বলে সুখের খবর। দিলীপ ঘোষের নাম এখনো ঘোষণা হয়নি। মেদনীপুরে দিলীপ ঘোষ এর প্রার্থী হবেন কিনা তা নিয়ে চলছে জল্পনা। যদিও সংবাদ মাধ্যমকে দিলীপ ঘোষ(Dilip Ghosh) ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন, তাকে ওই কেন্দ্র থেকে ফের দল প্রার্থী করলে তিনি মেদিনীপুর থেকে জুন মালিয়াকে ২ লক্ষ ভোটে হারাবেন।

প্রাক্তন আই পি এস অফিসার ভারতী ঘোষকে(Bharati Ghosh) কোন কেন্দ্র থেকে প্রার্থী করা হবে, তা নিয়েও চলছে জল্পনা। একই সঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরেন্দ্র আলুওয়ালিয়া টিকিট পাবেন কিনা এবং পেলেও তাকে কোথায় দাঁড় করানো হবে তা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে ওই বৈঠকে। তমলুক কেন্দ্রের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের(Avijit Gangully) নাম নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে সোমবারের ওই বৈঠকে। এছাড়া রয়েছে অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র উত্তর কলকাতা। সেখানে তাপস রায়(Tapas Roy) নাকি অন্য কেউ প্রার্থী হবেন তা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। দমদম কেন্দ্রের ক্ষেত্রেও চূড়ান্ত সিদ্ধান্ত হবে বৈঠকে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চলতি বছর হচ্ছে না বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

সিকিমে ভারী বৃষ্টির কারণে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

মুরগির ডিম-মাংসে নিষেধাজ্ঞা নেই, জানালেন স্বাস্থ্যসচিব

ডায়মন্ড হারবারের ভোটারদের কৃতজ্ঞতা জানাতে বিশেষ উদ্যোগ অভিষেকের

খেলার নাম করে ডেকে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ, গ্রেফতার ২

দুবাইতে মিলবে  বাংলার হস্তশিল্প, নয়া উদ্যোগ  রাজ্য সরকারের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর