এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাহুলের সাংসদ পদ খারিজ, দেশজুড়ে বিক্ষোভে কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি: রাহুল গান্ধির (Rahul Gandhi) সাংসদ (MP) পদ খারিজ করার পর দেশজুড়ে বিক্ষোভে সামিল হল কংগ্রেস (Congress)। শুক্রবার সংসদের সচিবালয় বিজ্ঞপ্তি দিয়ে রাহুল গান্ধির সাংসদ পদ খারিজের কথা জানায়। লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা মানহানি মামলায় সাজাপ্রাপ্ত রাহুল গান্ধির সাংসদপদ খারিজ করেন। কংগ্রেস নেতার সাংসদ পদ খারিজ হওয়ার পর বিক্ষোভে ফেটে পড়েন কংগ্রেস নেতা কর্মীরা। এই সিদ্ধান্তের বিরোধিতা করে দেশের বিভিন্ন শহরে বিক্ষোভে দেখাতে শুরু করেন তাঁরা।

শুক্রবার দুপুরে রাহুলের সাংসদ পদ খারিজ করার পর মুম্বইয়ে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মী সমর্থকরা। বিজেপির বিরুদ্ধে সুর চড়ান কংগ্রেস নেতারা। এদিন ৩টে ৪৫ মিনিটে সাংবাদিক বৈঠক ডেকেছে কংগ্রেস। দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে সাংবাদিক সম্মেলন হবে বলে অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে জানানো হয়েছে। অভিষেক মনু সিঙভি এবং জয়রাম রমেশ সাংবাদিকদের মুখোমুখি হবেন।

প্রসঙ্গত শুক্রবার দুপুরে লোকসভা সচিবালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল ২৩ মার্চ থেকেই ওয়ানাডের সাংসদ হিসেবে রাহুল গান্ধির সাংসদপদ খারিজ করা হয়েছে। কংগ্রেসের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশেই রাহুল গান্ধির সাংসদপদ খারিজ করা হয়েছে। উল্লেখ্য, সুরাত আদালতের রায় প্রকাশের পরেই বৃহস্পতিবার সন্ধ্যায় লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপির শীর্ষ নেতাদের এক প্রতিনিধি দল। আর তার কয়েক ঘন্টার মধ্যেই লোকসভার সচিবালয়ের পক্ষ থেকে রাহুল গান্ধির সাংসদপদ খারিজ করার কথা জানানো হয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

হেমন্ত সোরেনের জামিন মামলায় ইডির বক্তব্য জানতে চাইল সুপ্রিম কোর্ট

আজমেঢ়ে মসজিদের ভিতরে ঢুকে ইমামকে পিটিয়ে খুন

রাম ধাক্কা, মধ্যপ্রদেশের ইন্দোরের কংগ্রেস প্রার্থী যোগ দিলেন বিজেপিতে

বায়ুদূষণ ডায়াবেটিসের কারণ, মেডিক্যাল জার্নালের রিপোর্টে প্রকাশ

গরমে পুড়ছে উত্তর-পূর্ব-দক্ষিণের রাজ্যগুলি, তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে

ছত্তিশগড়ে ভয়াবহ দূর্ঘটনায় নিহত ৮

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর